২৩ জুলাই, ২০১৪

নারী যে ৫টি কথা বলে, যা তার মনের কথা নয়


অনেকেই বলেন, নারীর মনের কথা ঠিকভাবে পড়া অসম্ভব। বাস্তবে এসব কথা একরকম মনে হলেও তার ভেতর নিহিত আছে ভিন্ন কোনো বিষয়। কারও সঙ্গে সম্পর্ক এগিয়ে নিতে হলে এসব কথায় গুরুত্ব দিতে হয় এবং কথার অর্থ বোঝার চেষ্টা করতে হয়। এ ধরনের পাঁচটি বিষয় এখানে বিশ্লেষণ করা হয়েছে। বাস্তবে এমন অজস্র কথাই অবশ্য পাওয়া যায়। তবে এ লেখায় দেওয়া নারীর পাঁচটি কথাকে উদাহরণ হিসেবে গণ্য করতে পারেন।

১. সে বলে, ‘আমি বিচলিত নই’
সে বোঝাতে চায় : সে অবশ্যই বিচলিত। আর পাশাপাশি সে চায়, তাকে ভালো অনুভব করতে আপনার সাহায্য প্রয়োজন।
এখানে সে যা বোঝাতে চায় যে, সে অবশ্যই বিচলিত। আর এক্ষেত্রে সে আগ্নেয়গিরির মতো সুপ্ত অবস্থায় রয়েছে। যদি আপনি এখানে কিছুটা উল্টোপাল্টা করেন তাহলে অবিলম্বে বিস্ফোরণ হতে পারে এ আগ্নেয়গিরির।

২. সে বলে, ‘বিষয়টি তোমার ওপর নির্ভর করছে’
সে বোঝাতে চায় : এটা কখনোই আপনার ওপর নির্ভর করছে না। সে শুধু বিষয়টা উল্লেখ করছে। আপনার ওপর নির্ভর করছে, এমনটা বলা হলো, আপনার জন্য একটা পরীক্ষার আয়োজন করা। এ পরীক্ষায় যদি আপনি ঠিকঠাক আচরণ না করেন তাহলে সামনে বিপদ আছে।

৩. সে বলে, ‘তুমি কেয়ার কর না’
সে বোঝাতে চায় : আপনার অনুভূতিগুলো আরও বেশি ব্যক্ত করা উচিত। সে যখন বলবে, ‘তুমি কেয়ার কর না’ তখন বুঝতে হবে আপনার আরও বেশি মনযোগ আকর্ষণের চেষ্টা করছে সে। আর এজন্য তাকে আরও সময় দিতে হবে।

৪. সে বলে, ‘আমি কি দেখতে খারাপ?’
সে বোঝাতে চায় : আপনি জোর গলায় বলুন ‘না’। যখন সে তার চেহারা নিয়ে কোনো কথা জিজ্ঞাসা করে তখন বুঝতে হবে, সে প্রশংসাই চাচ্ছে। সে জানতে চাচ্ছে, আপনার কাছে সে আকর্ষণীয় কি না। আর এক্ষেত্রে নেতিবাচক কোনোকিছু শুনতে চাওয়ার প্রশ্নই আসে না।

৫. সে বলে, ‘আমাদের এখন ঘনিষ্ঠ হওয়া উচিত নয় বলেই মনে হয়’
সে বোঝাতে চায় : আপনি তাকে বিভ্রান্ত করে দিয়েছেন। যার অর্থ দাঁড়ায়, আপনার কোনো কর্মকাণ্ডে তিনি বিভ্রান্ত। আর এখন আপনার উচিত সেই বিভ্রান্তি দূর করা। আর এ লাল পতাকা আপনিই নামাতে পারবেন।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন